ভারত ঐক্যবদ্ধভাবে করোনার বিরুদ্ধে লড়াই করছে: মোদি

ভারত লিড নিউজ

এশিয়ান জার্নাল ডেস্ক- ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন যে তার দেশ গত কয়েক মাস ধরে করোনভাইরাস পরিস্থিতি মোকাবিলায় ঐক্যবদ্ধভাবে লড়াই করছে।

রবিবার রেডিওতে জাতির উদ্দেশে দেয়া মাসিক ভাষণে মোদি এ মন্তব্য করেন। খবর সিনহুয়া।

মোদি বলেন, ভারতের গ্রামীণ অঞ্চলগুলো পুরো দেশের জন্য দিকনির্দেশনার বাতিঘর হিসেবে কাজ করছে।

তিনি জানান যে কোভিড-১৯ এর সংক্রমণ শেষ না হওয়ার বড় কারণ হচ্ছে এটি অনেক জায়গায় দ্রুত ছড়িয়ে পড়েছে।

‘আমাদের অতিরিক্ত সতর্কতা অবলম্বন করা দরকার। আমাদের এ কথা মনে রাখতে হবে যে করোনাভাইরাস শুরুতে যেমন মারাত্মক ছিল এখনও তেমনি আছে। সে কারণেই আমাদের পুরোপুরি সতর্ক হতে হবে,’ রেডিওতে ‘মন কি বাত’ অনুষ্ঠানের ৬৭তম পর্বে বলেন মোদি।

‘মাস্ক পরা, ঢাকার জন্য হালকা তোয়ালে ব্যবহার করা, দুই গজ দূরত্ব, ঘন ঘন হাত ধোয়া, যেখানে-সেখানে থুতু ফেলা এড়ানো, পরিচ্ছন্নতা এবং স্যানিটেশনের বিষয়টি পুরোপুরি মানা- এগুলো করোনার হাত থেকে রক্ষার জন্য আমাদের অস্ত্র,’ যোগ করেন তিনি।

মোদি বলেন যে মহামারি চলাকালীন সময়ে ভারতের গ্রামীণ অঞ্চলগুলো পুরো দেশের জন্য দিকনির্দেশনার বাতিঘর হিসেবে উঠে এসেছে। গ্রামাঞ্চলের স্থানীয় বাসিন্দাদের প্রচেষ্টার অনেক উদাহরণ সামনে আসছে।

আরও পড়ুন

এবার ইরানের গ্যাস চুক্তি থেকে বাদ দেয়া হল ভারতকে

ভারতীয় ঘুঁটিতে চীনকে ঘিরতে চায় যুক্তরাষ্ট্র

জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর সিস্টেমস সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের (সিএসএসই) সমীক্ষায় বলা হয়েছে, তৃতীয় সর্বোচ্চ ক্ষতিগ্রস্ত দেশ ভারতে ৩২ হাজার ৭৭১ জনের মৃত্যুসহ ১৪ লাখ ৩৫ হাজার ৬৬১ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *