শিক্ষার্থীদের স্বল্পমূল্যে ইন্টারনেট দিতে কাজ করছে সরকার: শিক্ষামন্ত্রী

পড়াশোনা বাংলাদেশ

ঢাকা- শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি সোমবার বলেছেন, একেবারে বিনামূল্যে নয়, স্বল্পমূল্যে শিক্ষার্থীদের ইন্টারনেট সুবিধা নিশ্চিত করতে বিভিন্ন মোবাইলফোন অপারেটরদের সাথে সরকার যোগাযোগ শুরু করেছে।

আলোচনা ফলপ্রসূ হলে অচিরেই শিক্ষার্থীরা এ সুবিধা ভোগ করতে পারবে বলে জানান শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

সোমবার সন্ধ্যায় চাঁদপুরে করোনা পরীক্ষায় আরটি পিসিআর ল্যাব উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

দীপু মনি বলেন, ‘করোনা পরিস্থিতির কারণে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকলেও এতে শিক্ষার্থীরা ক্ষতির মুখে পড়বে না। তাদের যাতে কোনো ধরণের সমস্যা তৈরি না হয়, সেই দিক লক্ষ্য রেখেই সরকার চিন্তাভাবনা করছে।’

চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিমেল সাইন্স বিশ্ববিদ্যালয় ও চাঁদপুর মেডিকেল কলেজের সহযোগিতা নিয়ে শিক্ষামন্ত্রীর বাবা প্রয়াত ভাষাবীর এম এ ওয়াদুদ মেমোরিয়াল ফাউন্ডেশনে এ আরটি পিসিআর ল্যাব স্থাপন করা হলো।

আরও পড়ুন

কুড়িগ্রামে বাড়ছে বন্যাকবলিত মানুষের দুর্ভোগ

যেখানেই অন্যায় হবে, সেখানেই দ্রুত ব্যবস্থা: স্বাস্থ্যমন্ত্রী

এতে আগামী মঙ্গলবার থেকে করোনা রোগীদের নমুনা পরীক্ষা শুরু হবে। এখান থেকে কয়েক ঘণ্টার মধ্যেই প্রতিদিনের পরীক্ষার রিপোর্ট পাওয়া যাবে। এ ল্যাবে চাঁদপুরের সাথে আশপাশের জেলার রোগীরাও এই সুবিধা পাবেন।

উদ্বোধনী অনুষ্ঠানে চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিমেল সাইন্স বিশ্ববিদ্যালয়ের উপাচার্য গৌতম বুদ্ধ দাশ, জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান, শিক্ষামন্ত্রীর বড়ভাই ডা. জে আর ওয়াদুদ টিপুসহ স্থানীয় চিকিৎসক, রাজনৈতিক দলের নেতারা উপস্থিত ছিলেন।

ইউ.এন.বি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *